1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

নকলা নালিতাবাড়ী রাত পোহালেই দুই উপজেলায় ভোট গ্রহণ।

  • আপডেট সময়ঃ সোমবার, ২০ মে, ২০২৪
  • ২৭ জন দেখেছেন

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি:
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে (২০২৪ দ্বিতীয় ধাপ) রাত পোহালেই শেরপুরের নকলা ও নালিতাবাড়ী দুই উপজেলায় ভোট গ্রহণ শুরু হবে।

এ নির্বাচন উপলক্ষে দায়িত্বপ্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।সোমবার (২০ মে)শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই সমন্বয় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

উক্ত সভায় উপস্থিত থেকে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির উপর বক্তব্য রাখেন নবাগত পুলিশ সুপার মোঃ আকরামুল হোসেন পিপিএম- সেবা।এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মুক্তাদিরুল আহমেদ, জেলা প্রশাসনের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা,র‍্যাব, বিজিবি ও আনসার বাহিনীর প্রতিনিধিগণ সহ নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।নিবার্চনকে ঘিরে সকাল থেকেই সহকারী রিটার্নিং কর্মকর্তাদের মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জামাদী।

এই দুই উপজেলায় ১৬২ টি ভোট কেন্দ্রে ৪ লাখ ১৮ হাজার ৯১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নকলা উপজেলায় ১ লাখ ৭৯ হাজার ৬০৬ জন ও নালিতাবাড়ী উপজেলা ২ লাখ ৩৯ হাজার ৩০৬ জন।
নির্বাচনে নকলা উপজেলায় চেয়ারম্যান পদে- ৫ জন,ভাইস চেয়ারম্যান পদে- ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে নালিতাবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে- ৪জন,ভাইস চেয়ারম্যান পদে- ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


রিটার্নিং কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনটি অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ,র‍্যাব,বিজিবি, আনসার সহ প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বায়িত্বে পালন করবেন। সোমবার সকাল হতেই নির্বাচনী সরঞ্জামাদি স্ব-স্ব কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও পুলিশ কর্মকর্তাদের হাতে বুঝিয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার সকালে ভোট গ্রহণ শুরুর আগেই স্ব-স্ব কেন্দ্রে পৌঁছে দেয়া হবে ব্যালট পেপার।

শেয়ার করুন

আরো দেখুন......